প্রধান শিরোনামফিচার

জনগণকে বাদ দিয়ে পাতানো উপজেলা নির্বাচন হচ্ছে : রিজভী

বিএনপির নেতাকর্মী ও তাদের আত্মীয়-স্বজনদের উপজেলা নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, জনগণকে বাদ দিয়ে উপজেলা পর্যায়ে পাতানো নির্বাচন হচ্ছে।

আজ মঙ্গলবার রাজধানীর বনানী এলাকায় মহিলা দলের উদ্যোগে উপজেলা নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আগামীকাল থেকে ১৪১টি উপজেলায় আবারো জালিয়াতির, প্রহসনের, ডামি নির্বাচন করছে সরকার। ডা‌মি নির্বাচনে জনগণ ভোট দিতে যাবে না। যে নির্বাচনে ভোটারদের কোনো অধিকার নেই, সেটি আবারো করতে যাচ্ছে ডামি সরকারের প্রধান।

অভিযোগ তুলে তিনি বলেন, আওয়ামী লীগের একজন উপজেলা চেয়ারম্যান এক শ’ বিঘার ওপরে জমি করেছে। মাত্র দুই টার্ম ক্ষমতা থেকে। নিউ‌জে এসেছে। অনেকেই ১২ হাজার গুণ, ১৮ হাজার গুণ সম্পত্তি করেছে। এই কারণে জনগণকে বাদ দিয়ে বিরোধী দলের অংশগ্রহণকে বাদ দিয়ে পাতানো নির্বাচন করে যাচ্ছে। কিন্তু জনগণ এই নির্বাচন মানে না। জনগণ এই নির্বাচনে অংশগ্রহণ করবে না। গণতন্ত্রকামি কোনো রাজনৈতিক দল এই নির্বাচনে অংশগ্রহণ করছে না।

বিএনপির এই মুখপাত্র বলেন, দেশের জনগণ যেভাবে ৭ জানুয়ারির ডামি নির্বাচন বর্জন করেছে। ঠিক একইভাবে আগামীকাল থেকে শুরু হওয়া পাতানো উপজেলা নির্বাচন বর্জন করবে। কারণ জনগণের ভোট যারা কেড়ে নিয়েছে। তাদের অধীনে নির্বাচনগুলো হচ্ছে প্রহসনের, ডামি নির্বাচন। এই ডামি নির্বাচনে দেশের কোনো জনগণ অংশগ্রহণ করবে না।

নেতাকর্মী‌দের উদ্দেশ্য তি‌নি বলেন, উপজেলা নির্বাচন যে চার দফায় হবে এই নির্বাচন আপনাদের আত্মীয়-স্বজন যারা যেখানে আছে সবাইকে বর্জন করার জন্য আহ্বান করবেন।

লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নেন বিএনপির সহ অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান আউয়াল, কেন্দ্রীয় মহিলা দলের সদস্য রেহানা সুলতানা আরজু, পান্না ইয়াসমিন, জান্নাত চৌধুরী, পাপিয়া সরদার, সুমি আক্তার, নাজমা, আছিয়া, ময়না, আসমা, ছাত্রদল নেতা আশরাফুল আসাদসহ নেতৃবৃন্দ।

Show More

Related Articles

Back to top button