খেলা

স্কটল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

পেসার ব্র্যাড হুইল ও স্পিনার মাইকেল জোন্সকে নিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে স্কটল্যান্ড। বিশ্বকাপ দলে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার জস ডেভির।

তবে নেদারল্যান্ডস এবং আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে স্কটল্যান্ড দলে রাখা হয়নি হুইল ও জোন্সকে। কিন্তু বিশ্বকাপ দলে ঠিকই জায়গা করে নিয়েছেন তারা।

বর্তমানে কাউন্টি ক্রিকেটে হ্যাম্পশায়ারের হয়ে হুইল এবং ডারহামের জার্সিতে খেলছেন জোন্স।

বিশ্বকাপে খেলতে কাউন্টি দলগুলোর কাছ থেকে অনাপত্তি পত্র পেয়েছেন হুইল ও জোন্স। তাদের সাথে বিশ্বকাপে খেলার ছাড়পত্র পেয়েছেন সাসেক্সের উইকেটরক্ষক চার্লি টিয়ারও। দেশের হয়ে হুইল ১৭টি এবং জোন্স ৪টি টি-টোয়েন্টি খেলেছেন। ত্রিদেশীয় সিরিজের দলে থাকলেও, বিশ্বকাপ দলে নেই গ্যাভিন মেইন।

কাউন্টিতে সমারসেটের হয়ে দারুণ মৌসুম কাটালেও বিশ্বকাপ দলে জায়গা হয়নি ডেভির। জাতীয় দলের হয়ে ৩১টি টি-টোয়েন্টিতে ৩৭ উইকেট শিকার করেছেন এই পেসার। ২০১৬, ২০২১ ও ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের হয়ে খেলেছেন ডেভি। ২০২১ আসরে ৯ উইকেট শিকার করেছিলেন তিনি।

স্কটল্যান্ডের ষষ্ঠ টি-২০ বিশ্বকাপ দলকে নেতৃত্ব দিবেন রিচি বেরিংটন। ‘বি’ গ্রুপে স্কটল্যান্ডের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া নামিবিয়া ও ওমান।

৪ জুন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে গত বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চমক দেখানো স্কটল্যান্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ড দল : রিচি বেরিংটন (অধিনায়ক), ম্যাথু ক্রস, ব্র্যাড ক্যারি, ক্রিস গ্রিভস, ওলি হেয়ার্স, জ্যাক জার্ভিস, মাইকেল জোন্স, মাইকেল লিসাক, ব্র্যান্ডন ম্যাকমুলেন, জর্জ মন্সি, শাফিয়ান শরিফ, ক্রিস সোল, চার্লি টিয়ার, মার্ক ওয়াট এবং ব্র্যাড হুইল।

Show More

Related Articles

Back to top button